সেমিফাইনালে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি পাকিস্তান

সেমিফাইনালে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ বুধবার নিউজিল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান। সিডনিতে এ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। এ ম্যাচের আগে পরিসংখ্যানের বিচারে কিউইদের থেকে এগিয়ে থাকছে বাবর আজমের দল। তবে সবসময় পরিসংখ্যান কাজে আসে না এটাও সবার জানা, এসব হিসেব-নিকেশ বাদ রেখে উত্তেজনাকর এক সেমিফাইনালের প্রত্যাশা দুই দলের সঙ্গে ভক্তদেরও।

গ্রুপ পর্বের বাঁধা পেরিয়ে সেমিফাইনালে উঠে আসা পাকিস্তানের জন্য মোটেও সহজ ছিল না। কেননা শুরুতেই পরপর দুই ম্যাচে হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সাকলাইন মুস্তাকের শিষ্যরা। পরবর্তীতে বাংলাদেশকে হারিয়ে বাবরের দল নিশ্চিত করেছিল সেমিফাইনাল। অন্যদিকে নিউজিল্যান্ডের চিত্র ছিল ভিন্ন, বেশ সাবলীলভাবেই সেমির পথে উঠে আসে কেইন উইলিয়ামসনের দল।

দুইদল টি-টোয়েন্টি ম্যাচে এখন পর্যন্ত ২৮ ম্যাচে মুখোমুখি হয়েছে, তবে বাবর আজমের দল জয় পেয়েছে ১৭ ম্যাচে। সে কারণে পরিসংখ্যানের বিচারে এগিয়েই আছে পাকিস্তান। যদিও ম্যাচের আগের দিন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন জানিয়েছেন, পাকিস্তান খুবই শক্ত প্রতিপক্ষ। তাদের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ম্যাচ হবে বলে আশা করি। অতীতের কোনো পরিসংখ্যানে যেতে চাই না আপাতত। আমাদের দলে অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ এক সংমিশ্রণ আছে।

এদিকে পাকিস্তানের ব্যাটিং কনসালট্যান্ট ম্যাথু হেইডেন জানিয়েছেন, গ্রুপ পর্বের খেলাগুলো খুবই রোমাঞ্চকর ছিল। দক্ষিণ আফ্রিকার সাথে নেদারল্যান্ডসের ম্যাচটি ছিল দুর্দান্ত। প্রত্যেকটা দলই তৈরি করেছিল সম্ভবনা। সেমিফাইনালে যেকোনো কিছুই হতে পারে। তবে সব ছাড়িয়ে ফাইনালের দিকেই চোখ পাকিস্তানের।

 

আপনি আরও পড়তে পারেন